পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড় মাছুয়া ইউনিয়নে আওয়ামী লীগের একটি অফিস উদ্বোধনের সময় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকালের এ ঘটনায় অন্তত ৩ জন আহত হয়েছেন।

পুলিশ এ ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই ইউনিয়ন যুবলীগ সাবেক সভাপতি মাইনুল ইসলাম বাদী হয়ে বড় মাছুয়া ইউনিয়ন চেয়ারম্যান নাসির হোসেন হাওলাদারকে প্রধান আসামি করে ২৫ জনের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় একটি মামলা করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বড় মাছুয়া ইউনিয়ন আওয়ামী লীগের একটি অফিস উদ্বোধন করতে বৃহস্পতিবার বিকালে উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিউদ্দিন আহমেদ ফেরদৌস এবং উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ নেতাকর্মী নিয়ে বড় মাছুয়া বাজারে পৌঁছামাত্র অফিস উদ্বোধনের বিপক্ষের স্থানীয় একটি গ্রুপ জয় বাংলা বলে স্লোগান দিতে থাকেন। এ সময় অফিস উদ্বোধনস্থলে উপস্থিত নেতাকর্মীরাও স্লোগান দিতে থাকেন।

পরে দুই পক্ষের লোকজন একে-অপরের দিকে ইটপাটকেল ছুড়তে শুরু করেন। এতে উভয় পক্ষের অন্তত ৩ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে উভয় পক্ষের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেন। পরে পুলিশের হস্তক্ষেপে পরিবেশ স্বাভাবিক হলে অফিস উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান শুরু হওয়ার ১৫ মিনিট পরই অনুষ্ঠানস্থলের পাশে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিউদ্দিন আহমেদ ফেরদৌস জানান, বিদ্রোহী ইউপি চেয়ারম্যান নাসির হাওলাদারের নেতৃত্বে প্রথমে আমাদের গাড়িবহর গতিরোধ করা হয়। পরে ইউনিয়ন আওয়ামী লীগের অফিস উদ্বোধন বানচাল করতে তারা বোমা হামলা চালায়। এতে আমাদের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান নাসির হোসেন হাওলাদার তার নেতৃত্বে হামলা চালানোর ঘটনা অস্বীকার করে বলেন, উল্টো আমাদের লোকজনের ওপর তাদের লোকজন হামলা চালিয়েছে। আমাদের যুবলীগের এক নেতা গুরুতর আহত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে বরিশালে রেফার করা হয়েছে।
মঠবাড়িয়া থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল মামলা ও গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।